যারা ঘৃণার অভিজ্ঞতা বা ঘৃণা সংক্রান্ত ঘটনার সাক্ষী থাকছেন, তাদের জন্য সুরক্ষা সম্পর্কিত টিপস

ঘৃণার অভিজ্ঞতা লাভ করার সময় 5 টি বিষয় বিবেচনা করুন

1. প্রথমে সুরক্ষাঃ আপনার সহজাত প্রবৃত্তিকে বিশ্বাস করুন এবং আপনার চারপাশের মূল্যায়ন করুন। আপনি যদি নিরাপদ বোধ না করেন এবং যদি সম্ভব হয় তবে জায়গাটি ত্যাগ করুন।

2. শান্ত থাকুনঃ গভীর শ্বাস নিন, দৃষ্টি সংযোগ সীমাবদ্ধ করুন এবং নিরপেক্ষ শারীরীক ভাষা বজায় রাখুন।

3. কথা বলুন (যদি আপনি নিরাপদে এটি করতে পারেন): শান্ত ও দৃঢ় কণ্ঠে শারীরিক সীমানা প্রতিষ্ঠা করুন এবং তাদের আচরণ এবং মন্তব্যগুলির নিন্দা করুন।

4. তাৎক্ষণিক সহায়তার সন্ধান করুনঃ সহায়তা বা হস্তক্ষেপের জন্য আশেপাশে দাঁড়িয়ে থাকা দর্শকদের অনুরোধ করুন।

5. মানসিক সহায়তার সন্ধান করুনঃ যখনই আপনি নিরাপদ বোধ করবেন, কি ঘটেছে সে সম্পর্কে কথা বলতে কারও কাছে পৌঁছানোর জন্য সময় নিন। মনে রাখবেন এটি আপনার দোষ নয়, এবং আপনি একা নন।

আপনি যদি ঘৃণা সংক্রান্ত ঘটনার সাক্ষী থাকেন তাহলে সহায়তা করার 5 টি উপায়

1. পদক্ষেপ নিন: যাকে লক্ষ্য করা হচ্ছে তার কাছে যান, নিজের পরিচয় দিন এবং সহায়তার প্রস্তাব করুন

2. সক্রিয়ভাবে শুনুনঃ কোনও পদক্ষেপ নেওয়ার আগে জিজ্ঞাসা করুন এবং উদ্দিষ্ট ব্যক্তিার ইচ্ছাকে সম্মান করুন। প্রয়োজনে পরিস্থিতি পর্যবেক্ষণ করুন।

3. আক্রমণকারীকে উপেক্ষা করুনঃ আপনার বিচক্ষণতা ব্যবহার করে, আপনার গলার আওয়াজ, শারীরী ভাষা বা বিভ্রান্তি ব্যবহার করে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করুন।

4. সংসর্গঃ পরিস্থিতি আরও খারাপ হলে আক্রান্ত ব্যক্তিকে আপনার সাথে জায়গা ছেড়ে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান।

5. মানসিক সমর্থন দিনঃ আক্রান্ত ব্যক্তিকে তিনি কেমন অনুভব করছেন তা জিজ্ঞাসা করে সহায়তা করুন। তারা এরপর কি করতে চান তা নির্ধারণে তাদের সহায়তা করুন।

Join Our Movement





By providing your name and email address, you are signing up to receive emails from Stop AAPI Hate and its founding partners. You can unsubscribe at any time.